রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:৩১ অপরাহ্ন

শিরোনাম
আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী বিদেশী রাষ্ট্রের সহযোগিতা পেলে পাচারকৃত অর্থ উদ্ধার করা সম্ভব : দুদক মহাপরিচালক রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্য প্রতিষ্ঠায় ইসি চেষ্টা চালিয়ে যাবে : সিইসি পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের : প্রধানমন্ত্রী বিএনপি জনগণের বিষয় নিয়ে আন্দোলন করে না : তথ্যমন্ত্রী আওয়ামী লীগ জনকল্যাণের রাজনীতি করে : ওবায়দুল কাদের চট্টগ্রাম ই-শপ বিজনেস কমিউনিটি উদ্বোধন কৃতী সম্পাদক অধ্যাপক মরহুম আফজল মতিন সিদ্দিকী দৈনিক পূর্বতারা’র প্রতিষ্ঠাতা সম্পাদক মরহুম অধ্যাপক আফজল মতিন সিদ্দিকীর ১৪ম মৃত্যুবার্ষিকী আগামীকাল ডি ওয়াই ডি এফ এর চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন ও এওয়ার্ড ফাংশন-২০২২ সম্পন্ন

জমিয়তুল ফালাহ মসজিদ সিসিটিভির আওতায়

চট্টগ্রাম নগরের জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে প্রধান ঈদ জামাতের ফটকগুলোতে তিনটি মুভিং ক্যামেরাসহ ২২টি সিসিটিভি ক্যামেরা বসানো হচ্ছে বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

ঈদ জামাতে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে মেয়র বলেন, সিসিটিভি ক্যামেরাগুলো মনিটরিং করবে সিএমপির কন্ট্রোল রুম থেকে।

তিনি জানান, বৈরী আবহাওয়ার পূর্বাভাস মাথায় রেখে চট্টগ্রামের প্রধান ঈদ জামাতের সব প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। ভারী বৃষ্টি হলেও যাতে ঈদের নামাজ আদায়ে অসুবিধা না হয় সেজন্য ত্রিপলের শামিয়ানা দেওয়া হয়েছে। মাঠ পাকা থাকায় স্বস্তিদায়ক পরিবেশে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এবারের ঈদ সবার জন্য সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনবে এমন প্রত্যাশার কথা জানান মেয়র।

ঈদের জামাতে অংশ নিতে আসা মুসল্লিদের সুবিধার্থে ১২০টি বৈদ্যুতিক পাখা লাগানো হচ্ছে প্যান্ডেলের ভেতরে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে পবিত্র ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত সকাল ৮টায় মসজিদ জমিয়তুল ফালাহ মাঠে অনুষ্ঠিত হবে। একই স্থানে দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায়। প্রথম জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ’র পেশ ইমাম হাফেজ মাওলানা আহমুদুল হক। ঈদ জামাতে মন্ত্রী, মেয়র, জাতীয় সংসদ সদস্য ও নগরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

এবার চসিকের ব্যবস্থাপনায় নগরের ৪১ ওয়ার্ডে ১৬৪টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

মেয়রের পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন, ইসমাইল বালি, চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী যিশু, প্রকৌশলী সুদীপ বসাক, মেয়রের ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ প্রমুখ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com