শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:৪১ অপরাহ্ন

কুয়েত মৈত্রী হলে নতুন করে ভোট শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনে কুয়েত মৈত্রী হলে নতুন করে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার সকাল ১১টা ১০ মিনিট থেকে শুরু হওয়া ভোট বিকেল ৫টা ১০ পর্যন্ত চলবে। এর আগে ঘটনাস্থল পরিদর্শন করেন ভিসি অধ্যাপক মো. আখতারুজ্জামান।

এর আগে জাল ভোট দিয়ে বস্তাভর্তি করে রাখার কারণে কুয়েত মৈত্রী হল কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়। সেই সঙ্গে হলের প্রভোস্ট শবনম জাহানকে প্রত্যাহার করে মাহবুবা নাসরিনকে নতুন প্রভোস্ট নিয়োগ দেওয়া হয় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে।

প্রসঙ্গত, সোমবার সকালে ভোট গ্রহণ শুরুর আগে ব্যালট বাক্স দেখতে চান হলের স্বতন্ত্র প্রার্থী নুরুন নাহার পলিসহ একাধিক প্রার্থী । এ সময় তাদের ভোটের বাক্স দেখতে দেননি প্রভোস্ট। পরে সাধারণ ছাত্রীরা তাকে ঘেরাও করেন। এর পর প্রভোস্ট একটা বস্তা বাথরুমের দিকে নিতে চান।

এ সময় ছাত্রীরা সেটা দেখতে চাইলে তিনি রুমে তালা দিয়ে দেন, পরে তালা ভেঙে বস্তা উদ্ধার করেন ছাত্রীরা। দেখা যায়, ওই বস্তায় আগে থেকে ভোট দিয়ে ব্যালট ভর্তি করা। এর প্রতিবাদে ছাত্রীরা ব্যালট নিয়ে বিক্ষোভ করতে থাকেন।

উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করে। সেইসঙ্গে হলের প্রভোস্ট শবনম জাহানকে প্রত্যাহার করে মাহবুবা নাসরিনকে নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ঘটনার নিন্দা জানান ডাকসুর ভিপি প্রার্থী লিটন নন্দী ও নুরুল হকসহ অন্যান্য প্রার্থী।

পরে বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান কুয়েত মৈত্রী হল পরিদর্শন করেন। এরপর হল তথা বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে নিয়ে নতুন করে ভোট গ্রহণ শুরু করে।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সোমবার সকালে শুরু হওয়া ভোট দুপুর ২টা পর্যন্ত চলবে। তবে স্থগিত থাকার কারণে কুয়েত মৈত্রী হলের ভোট শেষ হবে বিকাল ৫টা ১০ মিনিটে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com