শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন

বাড়ি থেকে ভারতীয় সেনাকে অপহরণ

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে নিজ বাড়ি থেকে এক সেনা সদস্যকে অপহরণ করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় বাদগ্রাম জেলায় এ ঘটনা ঘটে বলে খবর দিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

এতে বলা হয়েছে, মোহাম্মদ ইয়াসিন ভাট নামের ওই সেনা সদস্য এক মাসের ছুটি কাটাতে জেলার কাজিপোড়া চাদুরার বাড়ি এসেছিলেন। সেখানেই সন্ত্রাসীরা হানা দিয়ে তাকে তুলে নিয়ে যায়।

ইয়াসিন সেনাবাহিনীর রাইফেলম্যান হিসেবে কর্মরত। গত ২৬ ফেব্রুয়ারি তিনি বাড়িতে আসেন। শুক্রবার সন্ধ্যায় হঠাৎ করেই অস্ত্রধারীরা বাড়ি ঘিরে ফেলে তাকে নিয়ে যায়।

সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, অপহৃত সেনা সদস্যের সন্ধানে অভিযান অব্যাহত রয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জইশ-ই মোহাম্মদের আত্মঘাতী হামলায় ৪২ সিআরপিএফ জওয়ান নিহতের ঘটনায় ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনার মধ্যেই এই অপহরণের ঘটনা ঘটল।

এর আগেও কাশ্মীরে সেনা সদস্যদের অপহরণের ঘটনা ঘটেছে। গত বছরের জুনেই আওরঙ্গজেব নামে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলের এক জওয়ানকে পুলওয়ামা থেকে অপহরণের পর গুলি করে হত্যা করা হয়।

আওরঙ্গজেব পুঞ্চে পরিবারের সঙ্গে ঈদ করার জন্য ব্যক্তিগত গাড়িতে বাড়ির পথে ছিলেন। সড়ক থেকেই তাকে অপহরণ করে অস্ত্রধারীরা। আওরঙ্গজেবকে হত্যার পর দুই পুলিশ এবং এক সিআরপিএফ জওয়ানকেও ছুটিতে বাড়ি গেলে তুলে নিয়ে গিয়ে হত্যা করা হয়।

আওরঙ্গজেব নিহতের ঘটনায় শ্রীনগর থেকে ২৫০ কিলোমিটার দূরে মেনধার গ্রামে শোকের ছায়া নেমে আসে। সে সময়ে গ্রামের অর্ধশতাধিক ব্যক্তি সৌদি আরবের আকর্ষণীয় চাকরি ছেড়ে স্থায়ীভাবে পুলিশে যোগ দেন। তারা বন্ধুর হত্যার প্রতিশোধ নেবার অঙ্গিকার করেছিলেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com