বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:৫৬ পূর্বাহ্ন

পুরান ঢাকায় অগ্নিকাণ্ডের ঘটনা খুবই দুঃখজনক: প্রধানমন্ত্রী

পুরান ঢাকা ও রাজধানীর অন্যান্য আবাসিক এলাকায় দাহ্য পদার্থের গুদাম অপসারণে সরকারের কঠোর অবস্থানের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি চকবাজার অগ্নিকাণ্ডে ৭১ জন নিহতের ঘটনার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এ ধরনের দাহ্য পদার্থ এখানে থাকতে দেওয়া যাবে না। আমরা তাদের (ব্যবসায়ী) জন্য একটি পৃথক জায়গা খুঁজছি। আমরা তাদের ব্যবসা নষ্ট করতে চাই না। কিন্তু আবাসিক এলাকায় কোনো রাসায়নিক গুদাম থাকার অনুমতি পাবে না।’

ইউএনবির খবরে বলা হয়, বৃহস্পতিবার রাজধানীতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র, ডিএনসিসি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে শেখ হাসিনা এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ডিএসসিসি মেয়র সাঈদ খোকনকে নির্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, ‘পুরান ঢাকায় সাম্প্রতিক অগ্নিকাণ্ডের ঘটনা খুবই দুঃখজনক। ব্যবসায়ীরা (দাহ্য পণ্যের) এখানে তাদের শোরুম রাখতে এবং পণ্য বিক্রি করতে পারেন। কিন্তু আমরা তাদের জন্য একটি সম্পূর্ণ পৃথক জায়গার ব্যবস্থা করবো যেখানে দাহ্য পদার্থ নিরাপদ থাকবে।’

২০১০ সালের নিমতলীর অগ্নিকাণ্ডের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, চকবাজার ও নিমতলী এলাকায় দুটি অগ্নিকাণ্ডে অনেক মানুষ প্রাণ হারিয়েছে। সেজন্য আমরা এ ব্যাপারে কোনো বাধা মানব না।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com