বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:৩১ পূর্বাহ্ন

হার না মানা হাসি

জীবনে কত ধরনের সময়ই না আমরা পার করি। কখনো আনন্দে কখনো কষ্টের ভেতর দিয়ে যেতে হয়। কষ্টের সময়গুলো হাসি মুখে মেনে নিয়ে আনন্দের সঙ্গে পার করা কিন্তু সহজ কথা নয়। আর সে যুদ্ধ যদি হয় ঘাতক রোগ ক্যান্সারের বিরুদ্ধে।

সব সময়ই পৃথিবীতে এমন কিছু মানুষ থাকেন, শত প্রতিকূলতা দূরে ঠেলে যারা দেখিয়ে দেন কীভাবে বাঁচতে হয়।

এমনই একজন ভারতের নাভি ইন্দ্র পিল্লাই।

ক্যান্সারে আক্রান্ত হয়ে হেরে যাননি তিনি, চেষ্টা করেছেন, চিকিৎসা নিয়ে  সুস্থ হয়েছেন। আর বিশ্বকে দেখিয়ে দিয়েছেন ক্যান্সার মানেই থেমে যাওয়া নয়, জীবনের সব চাওয়া থেকে নিজেকে সরিয়ে নেওয়াও নয়। তাই তো তিনি টাক মাথার বিয়ের সাজের ছবি দিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।

সম্প্রতি ইন্সট্রাগামে বিয়ের ফটোশ্যুট’র ছবি আপ করে তিনি লেখেন, ক্যান্সারে আক্রান্ত হয়ে যখন চুলগুলো পড়ে যাচ্ছিল, এটা ছিল জীবনের কঠিন একটা সময়। তবে বাস্তবতা মেনে নিয়েছি। চুলের দুঃখ ভুলে, নিজেকে এভাবেই সাজিয়েছি।

নাভি বিশ্বাস করেন কোনো বাধাই জীবনে এগিয়ে যাওয়ার পথ থামিয়ে দিতে পারে না, যদি তার আত্মবিশ্বাস ও চেষ্টা থাকে। এমনকি ক্যান্সারের মতো রোগও নয়। তিনি বিশেষ করে নারীদের জন্য বলেন, আগে মনে করতাম আমি যথেষ্ট সুন্দর। তবে চুল পড়ে যাওয়ার পর আমাকে দেখতে অতটা সুন্দর লাগছিল না, কিন্তু আমি এভাবেই নিজেকে দেখতে চেয়েছি। যারা নিজেদের সৌন্দর্য নিয়ে চিন্তিত তারা একবার আমার এই চুল ছাড়া বউ সাজের ছবিগুলো দেখে নিতে পারেন।

ক্লাসিক্যাল নাচের জনপ্রিয় মুখ ২৯ বছরের নাভি তার ভালোবাসার মানুষকেই বিয়ে করছেন। জীবনটাকে আরও একটু গুছিয়ে নিয়ে আবারও ভারতের ক্লাসিক্যাল নাচে ফিরতে চান নাভি।

নাভির মতোই খারাপ সময়গুলোকে জয় করে জীবনের প্রতিটি দিনকে জয় করতে হবে আমাদের।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com